টিসিবির ট্রাকই এখন ভরসা! -সত্যবয়ান

টিসিবির ট্রাকই এখন ভরসা! -সত্যবয়ান

বিশেষ সংবাদদাতা ।‘কি করুম কন? বাজারে পেঁয়াজের দাম কেজিপ্রতি ৫৫ থেকে ৬০ টাকা। আর ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকে পেঁয়াজের কেজি ৩০ টাকা। পেঁয়াজ ছাড়া চিনি, সয়াবিন তেল ও মসুরের ডালের মান মোটামোটি ভালো। তাই পেঁয়াজ নিয়ে অস্বস্তি থাকলেও পেঁয়াজ, চিনি, সয়াবিন তেল এবং মসুরের ডালসহ চার ধরনের পণ্যে সাধারণ মানুষের ভরসা টিসিবির পণ্যবাহী ট্রাকই। এ চার ধরণের পণ্যের প্যাকেজ (৫৭০ টাকা থেকে ৬০০ টাকা) কিনতে বাধ্য হই। এছাড়া আর কিইবা করতে পারি।থ

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১২টায় রাজধানীর আজিমপুর কবরস্থান সংলগ্ন মেয়র হানিফ জামে মসজিদের সামনের রাস্তায় টিসিবির পণ্যবাহী ট্রাকের সামনে দাঁড়িয়ে মধ্যবয়সী একজন ক্রেতা এ কথাগুলো বলছিলেন।

সকাল সাড়ে ১১টার দিকে সরেজমিন পরিদর্শনকালে দেখা গেছে, অনেক পুরুষ ও নারী পৃথক দুথটি লাইনে দাঁড়িয়ে টিসিবির ট্রাকের জন্য অপেক্ষা করছেন। ট্রাকটি আসার সঙ্গে সঙ্গে লোকজন প্যাকেজের ৬০০ টাকা হাতে নিয়ে সামনে এগিয়ে যান। ডিলাররাও দ্রুত বস্তা থেকে প্যাকেজের পণ্য বিক্রি শুরু করেন।

টিসিবির ট্রাকে বর্তমানে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুরের ডাল ৬০ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা এবং পেঁয়াজ ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ডিলারভেদে কোথায় দুই কেজি চিনি, দুই কেজি মসুরের ডাল, দুই লিটার সয়াবিন তেল ও ৪/৫ কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে। কোথাও প্যাকেজ ৫৭০ টাকা ও কোথাও বা ৬০০ টাকা।

টিসিবির ক্রেতা লালবাগের শেখ সাহেব বাজার এলাকার বাসিন্দা হনুফা বেগম বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কেবলই বাড়ে। কিন্তু সে হিসেবে আয় বাড়ে না। পেঁয়াজ ছাড়া টিসিবির সব পণ্যেই ভালো। অপেক্ষাকৃত কম দামের পণ্যে আমাগো মতো সীমিত আয়ের মানুষদের দিয়ে খুব উপহার করছে টিসিবি।

আজিমপুর এলাকার টিসিবির পণ্যের ডিলার জানান, প্যাকেজ ছাড়া পণ্য বিক্রি করলে পেঁয়াজ বিক্রি হয় না। তাই বাধ্য হয়েই পেঁয়াজসহ প্যাকেজে পণ্য বিক্রি করেন। তবে কোনো হৃতদরিদ্র ক্রেতা অনুরোধ জানালে তার কাছে খুচরা দুথএকটি পণ্য বিক্রি করেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *