নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত||সত্যবয়ান

নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত||সত্যবয়ান

নকলা সংবাদদাতা|| সারা দেশের ন্যায় শেরপুরের নকলা উপজেলায় স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৭তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

কর্মসূচি গুলোর মধ্যে সকাল সাড়ে ৮টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে দলীয়, জাতীয় ও কালো পতাকা উত্তোলন, পৌঁনে ৯টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে স্থাপিত বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং শোক র‍্যালি ও আলোচনাসভা উল্লেখ যোগ্য।

র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এসে শেষ হয়। অতপঃর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ৩য় তলায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ এর সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামিউল হক মুক্তার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন ও প্রধান বক্তা হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, সহ সভাপতি ফেরদৌস রহমান জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্নকে বাঁধা গ্রস্থ করতে ১৫ আগষ্ট স্বপরিবারে তাকে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলা, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ গড়ার জন্য জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। এছাড়াও তারা ১৫ আগষ্টের শোককে শক্তিতে রুপান্তরিত করতে সকলের প্রতি অনুরোধ জানান।

এসময় উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন পেশাশ্রেণির জনগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *