নকলায় হাঙ্গার প্রজেক্ট’র উঠান বৈঠক অনুষ্ঠিত||সত্যবয়ান

নকলায় হাঙ্গার প্রজেক্ট’র উঠান বৈঠক অনুষ্ঠিত||সত্যবয়ান

নকলা সংবাদদাতা: শেরপুরের নকলায় ইউনিসেফ-এর সহযোগিতায় পরিচালিত দ্যা হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ-এর অর্থায়নে নকলা উপজেলা টিমের আয়োজনে দুইটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জুন) বিকেলে উপজেলার ইশিবপুর ও বাজারদী এলাকায় এ উঠান বৈঠক দুটি অনুষ্ঠিত হয়।

দ্যা হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ-এর নকলা উপজেলার স্বেচ্ছাব্রতী আসাদুজ্জামান সৌরভ-এর সঞ্চালনায় ইশিবপুর এবং স্বেচ্ছাব্রতী আফরিন আন্নার সঞ্চালনায় বাজারদী এলাকায় আলাদা ভাবে উঠান বৈঠক করা হয়।

“স্বাস্থ্য বিধি মানলে পরে, করোনা ভাইরাস থাকবে দূরে” এই প্রতিপাদ্যে অনুষ্ঠিত উঠান বৈঠকে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সহকারী হাফছা আইরিন মিলি ও দ্যা হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ-এর নকলা উপজেলা সমন্বয়কারী আব্দুল্লাহ আল আমিন।

উঠান বৈঠকে কোভিড-১৯ প্রতিরোধে ঝুঁকি নিরুপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা যোগাযোগ জোরদারকরণ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচ্য বিষয় গুলোর মধ্যে, করোনা ভাইরাস (কোভিড-১৯) এর পরিচিতি, ঝুঁকির ও ছড়ানোর কারন, লক্ষণ, সংক্রমণের হাত থেকে বাঁচার উপায়, কোভিড-১৯ এর ভ্যাকসিন বা টিকা প্রদান, আক্রান্ত হলে করণীয়, করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হলে মানসিক চাপ মোকাবেলা ও এ সম্পর্কে ভুল ধারনা, কোন প্রকার গুজব বা ভুল ধারনা বা ভুল তথ্য প্রচার থেকে জনগনকে সচেতন হতে বিস্তারিত ধারনা প্রদান হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *