রামচন্দ্রকুড়া ইউপি নির্বাচনে নৌকা মার্কার জমজমাট প্রচারণা||সত্যবয়ান

রামচন্দ্রকুড়া ইউপি নির্বাচনে নৌকা মার্কার জমজমাট প্রচারণা||সত্যবয়ান

আমিরুল ইসলাম,নালিতাবাড়ী: শেরপুরের নালিতাবাড়ীর রামচন্দ্রকুড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনকে সামনে রেখে জমে উঠেছে প্রচার প্রচারনা। নির্বাচনী প্রচারনার শীর্ষে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী যুবলীগ নেতা হাফিজুল ইসলাম জুয়েল।

জানা গেছে, উপজেলার ৫নং রামচন্দ্রকুড়া মন্ডলিয়াপাড়া ইউপি’র চেয়ারম্যান আমানউল্লাহ বাদশা গত ৩০ মার্চ মৃত্যুবরণ করেন। ফলে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ৯ জুন নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন। তফসিলে ২৮ জুন মনোনয়নপত্র দাখিল, ৩ জুলাই যাচাই বাছাই, ৭ জুলাই মনোনয়ন প্রত্যাহার এবং ৮ জুলাই প্রতিক বরাদ্দ দেয়া হয়। এতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে উপজেলা যুবলীগের সদস্য হাফিজুল ইসলাম জুয়েল নৌকা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যান খোরশেদ আলম খোকা মোটরসাইকেল, ইউনিয়ন বিএনপির সভাপতি ফজলুল হক দেলোয়ার ঘোড়া ও রফিকুল ইসলাম পাঠান আনারস প্রতিক নিয়ে ভোট প্রার্থনা করে দিবা-রাত্রী প্রচারনা চালাচ্ছেন।

রামচন্দ্রকুড়া ইউনিয়নের কালাকুমা গ্রামের বয়স্ক ভোটার সেকান্দর আলী ও উমেদ আলী জানান, এবারের নির্বাচনে ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঘোড়া মার্কার প্রার্থী বিএনপি’র নেতা ফজলুল হক দেলোয়ার ও নৌকা মার্কার প্রার্থী জুয়েলের মাঝে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

তারা আরো বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করা প্রয়োজন।

স্থানীয় শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, ব্যবসায়ী নজরুল ইসলাম বলেন, আমরা এই প্রথম ইভিএমের মাধ্যমে ভোট দিতে যাচ্ছি। তাই ইভিএম সম্পর্কে আমাদের কোন ধারনা নেই। আশা করি সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে। জনগন তাদের পছন্দ মতো যোগ‍্য চেয়ারম্যান নির্বাচিত করবেন।
আগামী ২৭ জুলাই ইভিএম এর মাধ্যমে এই উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নটিতে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ১৭৩ জন। এতে পুরুষ ভোটার ৭ হাজার ৫১৭ জন এবং নারী ভোটার ৭ হাজার ৬৫৬ জন।

উল্লেখ্য, স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আলম খোকা গত ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নিয়েছিলেন। এবারও তিনি আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতিক নিয়ে নির্বাচনের মাঠে প্রচারনা চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *