শেরপুরে মুক্তিযোদ্ধার স্ত্রী-সন্তানকে মারধোর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর||সত্যবয়ান

শেরপুরে মুক্তিযোদ্ধার স্ত্রী-সন্তানকে মারধোর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে সদ্য প্রয়াত মুক্তিযোদ্ধার স্ত্রী-সন্তানকে মারধোর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করার অভিযোগ উঠেছে।

এই ঘটনায় ওই মুক্তিযোদ্ধা হারুনুর রশিদের স্ত্রী বাদী হয়ে শনিবার দুপুরে শেরপুর সদর থানায় মামলা দায়ের করেছে। শুক্রবার বিকেলে শেরপুর পৌরসভার দক্ষিন নবীনগর এলাকায় এ ঘটনা ঘটে।

মামলার এজাহার সুত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ পরিবারের সাথে প্রতিবেশী আত্নীয় ভাতিজি শান্তি বেগম গংদের সাথে দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। শুক্রবার বিকেলে শান্তি বেগম সহ অন্যান্য এজাহারভুক্ত আসামী ও অজ্ঞাতনামা আরো কয়েকজন দেশীয় অস্ত্র নিয়ে ওই মুক্তিযোদ্ধার ছেলের পরিচালিত ব্যবসা প্রতিষ্ঠানে অতর্কিত হামলা চালিয়ে ভাংচুর করে এবং তাতে বাধা দেয়ায় মুক্তিযোদ্ধার স্ত্রী হাবিবা খানম লিপি ও সন্তান হুমায়ুন রশিদ লিপনসহ কয়েকজনকে আহত করে। ভিটা ছেড়ে না গেলে খুন করে লাশ গুম করে ফেলা হবে বলেও প্রকাশ্যে হুমকি দেন আসামীরা এমন অভিযোগ করা হয়েছে এজহারে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে শেরপুর সদর হাসপাতালে ভর্তি করে।

এব্যাপারে অভিযুক্তদের বাড়ীতে গিয়ে বক্তব্য নেয়ার চেষ্টা করা হলেও তাদের কাউকে বাড়ীতে পাওয়া যায়নি। তবে এজাহারভুক্ত আসামী শান্তি বেগমের ভাই আব্দুল হামিদ বলেন, আমার আপন চাচা মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ সাহেবের প্রতি বা তার পরিবারের প্রতি জমি নিয়ে কোন দাবী নেই । আর আমার বোনরা কেন এমন করছে তা আমার জানা নেই , আমি চেষ্টা করেছি তাদের নিবৃত করতে কিন্তু তারা আমার কথা শুনে না । .

এব্যাপারে ওই মুক্তিযোদ্ধার স্ত্রী হাবিবা খানম লিপি বলেন, আমার স্বামী জীবনবাজী রেখে দেশের জন্য যুদ্ধ করেছেন অথচ তার স্ত্রী হয়ে আজ আমাকে মারধোরের শিকার হতে হচ্ছে। যে জমি নিয়ে বিরোধ তা আমার স্বামীর নামে খারিজ খতিয়ান হয়ে আছে এবং বৈধ ভাবে সেই জমির মালিক আমরা।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনসুর আহাম্মেদ বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা অভিযোগ পেয়েছি এবং মামলাও রুজু হয়েছে। আসামীদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *