শেরপুরে ১০ ভিক্ষুককে পুনর্বাসন

শেরপুরে ১০ ভিক্ষুককে পুনর্বাসন

স্টাফ রিপোর্টার : ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসূচীর আওতায় শেরপুরে আরও ১০ জন ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে। ২৬ জুন সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহযোগিতায় ওই ১০ জনের মাঝে ব্যাটারিচালিত ভ্যান, মুদি দোকানী সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস।
ওইসময় তিনি বলেন, সরকারের ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর আওতায় আজ ১০ জন ভিক্ষুককে পুনর্বাসিত করা হলো। তারা ভিক্ষাবৃত্তি ছেড়ে যে কাজ করতে ইচ্ছুক সে মোতাবেক ৬ জনকে মুদি দোকানের সামগ্রী, একজনকে কাঁচা বাজার ও একজনকে একটি ভ্যানগাড়ি কিনে দেওয়া হয়েছে। এর আগেও সদর উপজেলার ৫ ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে। ভিক্ষুকমুক্ত শেরপুর তথা ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়তে আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।
সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আরিফুর রহমানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হামিদুর রহমান, স্বেচ্ছাসেবী সংগঠন নৃ ফাউন্ডেশনের কর্মকর্তা রাজীব আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এদিন প্রায় দেড় লাখ টাকা ব্যয়ে ওই ১০ জন ভিক্ষুককে পুনর্বাসন ও স্বাবলম্বী করতে মুদি দোকানী সামগ্রী, ভ্যানগাড়িসহ বিভিন্ন উপকরণ কিনে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *