শেরপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি আধার, সম্পাদক উজ্জল

শেরপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি আধার, সম্পাদক উজ্জল

স্টাফ রিপোর্টার : ঐতিহ্যবাহী শেরপুর প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন দুইবারের সাবেক সভাপতি, দৈনিক জনকণ্ঠ ও বাংলাদেশ বেতারের নিজস্ব সংবাদদাতা, শ্যামলবাংলা২৪ডটকম’র সম্পাদক-প্রকাশক ও সাপ্তাহিক দশকাহনীয়ার ভারপ্রাপ্ত সম্পাদক রফিকুল ইসলাম আধার। আর প্রথমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আদিল মাহমুদ উজ্জল।

২৭ জুন মঙ্গলবার বিকেলে শহরের মাধবপুরস্থ উৎসব কমিউনিটি সেন্টারে আয়োজিত শেরপুর প্রেসক্লাবের দ্বিবার্ষিক সাধারণ সভার দ্বিতীয় অধিবেশনে ক্লাবের ২১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে আংশিক ঘোষিত ১০ সদস্যের কমিটিতে তারা সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

কমিটির নির্বাচিত অন্যান্য কর্মকর্তারা হচ্ছেন সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম ও আছাদুজ্জামান মোরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক দত্ত ও রেদওয়ানুল হক আবীর, নির্বাহী সদস্য শরিফুর রহমান (পদাধিকারবলে), মেরাজ উদ্দিন (পদাধিকারবলে) ও সাবিহা জামান শাপলা। আগামী এক মাসের মধ্যে ২১ সদস্যবিশিষ্ট কমিটি পূর্ণাঙ্গ করার কথা রয়েছে।

এর আগে প্রেসক্লাবের বিদায়ী সভাপতি শরিফুর রহমানের সভাপতিত্বে আয়োজিত সাধারণ সভার প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাবের আজীবন সদস্য ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। ওইসময় তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। আর প্রেসক্লাব সাংবাদিকদের প্ল্যাটফর্ম।সাংবাদিকরা ঐক্যবদ্ধ না থাকলে প্ল্যাটফর্ম নড়বড়ে হয়ে পড়ে। সার্বজনীন স্বীকৃতি পায় না। তাই সাংবাদিকদের ঐক্যবদ্ধ অবস্থানে থাকার কোন বিকল্প নেই।

এজন্য তিনি বিভেদ ভুলে সাংবাদিকদের ঐক্যবদ্ধ অবস্থান নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। তিনি প্রেসক্লাবের মাধ্যমে দ্রুত সাংবাদিকদের একটি কল্যাণ তহবিল গঠনের পরামর্শ দিয়ে ওই তহবিলে প্রাথমিক পর্যায়ে ৫ লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। কমিটি ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদকও ওই তহবিলে তাদের ব্যক্তিগত তরফ থেকে ৫০ হাজার টাকা করে প্রদানের ঘোষণা দেন।

বিদায়ী সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় সাধারণ সভায় আরও বক্তব্য রাখেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, নবনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম আধার, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম ও আছাদুজ্জামান মোরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক দত্ত, সিনিয়র সাংবাদিক তালাত মাহমুদ, এমএ হাকাম হীরা, নালিতাবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, মাসুদ হাসান বাদল, ইমরান হাসান রাব্বী, জাহিদুল হক মনির প্রমুখ।

সভার শুরুতে প্রেসক্লাবের উদ্যোগে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *