আজ বিশ্বকাপের ব্যস্ততম এক দিন

আজ বিশ্বকাপের ব্যস্ততম এক দিন

খেলা ডেস্ক: আজ বিশ্বকাপের ব্যস্ততম এক দিন। এক দিনে চোখ রাখা লাগছে গায়ানা, ডালাস, নিউ ইয়র্ক ও ব্রিজটাউনে। দিনের শুরুটা হয়েছে গায়ানায় নিউজিল্যান্ড-আফগানিস্তান লড়াই দিয়ে। নিজেদের প্রথম ম্যাচে উগান্ডাকে উড়িয়ে দেওয়া আফগানরা দাঁড়াতে দেয়নি কিউইদেরও।

ব্যাট হাতে রহমানউল্লাহ গুরবাজের দুর্দান্ত এক ইনিংসের পর বল হাতে কিউইদের ধসিয়ে দেন রশিদ খান।

আফগান-কিউই লড়াইটা একপেশে হলেও রোমাঞ্চের পারদ ছুঁয়েছে ডালাসে বাংলাদেশ-শ্রীলঙ্কা দিনের দ্বিতীয় ম্যাচটি। ক্ষণে ক্ষণে অনিশ্চয়তার রেণু ছড়িয়ে গেছে দুই দলের লড়াই। শেষ হাসি অবশ্য বাংলাদেশের।

চোখ রাখতে হবে নিউ ইয়র্কেও। নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে মাঠে নামার অপেক্ষায় দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস। দুই দলই একটি করে ম্যাচ খেলে জিতেছে। তবে এই ম্যাচের অন্য বিশেষত্বও আছে।

অ্যাডিলেডে গত অস্ট্রেলিয়া বিশ্বকাপে ডাচদের কাছে হেরে সেমিফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছিল প্রোটিয়াদের। আজ সেই বদলা নিতে না চাওয়ার কারণ নেই দক্ষিণ আফ্রিকার।

তবে রাতে আগ্রহের কেন্দ্রে থাকবে ব্রিজটাউনে ক্রিকেটের প্রাচীন অস্ট্রেলিয়া-ইংল্যান্ড লড়াই। বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে ম্যাচটি। দুই দলই এর মধ্যে একটি করে ম্যাচ খেলেছে।

তবে শুরুটা হয়েছে দুই রকম। ওমানের বিপক্ষে দাপুটে জয়ই পেয়েছে অজিরা। সবচেয়ে বড় স্বস্তি বোধ হয় টুর্নামেন্টের শুরুতেই ডেভিড ওয়ার্নারের রানে ফেরা। মার্কাস স্টয়নিসের অলরাউন্ড পারফরম্যান্সও বড় পাওয়া অজিদের।

সে হিসাবে বর্তমান চ্যাম্পিয়ন ইংলিশদের শুরুটা হয়েছে সতর্ক-জাগানিয়া। স্কটল্যান্ডের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত পরিত্যক্ত ম্যাচে খেলা হয়েছিল মোটে ১০ ওভার। তাতে আগে ব্যাটিং করা স্কটিশরা কোনো উইকেট না হারিয়ে ৯০ রান করে। তবে হতাশা ঝেড়ে অজিদের বিপক্ষে ম্যাচের জন্য অপেক্ষার কথাই জানিয়েছিলেন ইংল্যান্ড কোচ ম্যাথু মট, ‘এটা বড় ম্যাচ। আশা করি, দুটি ভালো দলের মধ্যে দুর্দান্ত লড়াই হবে।’ ইংলিশ কোচের মতো জমজমাট এক লড়াইয়ের চাওয়া দর্শকদের। তাহলে জমে ওঠা বিশ্বকাপ আরো রং ছড়াবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *