ইউপি মেম্বারদের ভাতা দ্বিগুণের বেশি বাড়ানো দরকার||সত্যবয়ান

ইউপি মেম্বারদের ভাতা দ্বিগুণের বেশি বাড়ানো দরকার||সত্যবয়ান

অনলাইন ডেস্ক : দেশের সব ইউনিয়ন পরিষদের (ইউপি) মেম্বারদের ভাতা দ্বিগুণের চেয়েও বেশি বাড়ানো দরকার বলে মত দিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, মেম্বারদের (ইউপি সদস্য) যে ভাতা দেওয়া হয়, তা সম্মানজনক নয়। ভাতা দ্বিগুণ নয়, তার চেয়েও বেশি বাড়ানো দরকার। তবে সেজন্য মেম্বারদের নিজস্ব আয় বাড়ানোর চেষ্টা করতে হবে। ঠিকমতো ট্যাক্স আদায় করতে হবে। ইউনিয়ন পরিষদের আয় বাড়াতে হবে।

সোমবার (১৪ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ অ্যাসোসিয়েশন আয়োজিত শেখ হাসিনার যুগান্তকারী উদ্যোগ ‘আমার গ্রাম-আমার শহর’ বাস্তবায়নে তৃণমূল জনপ্রতিনিধি ইউপি সদস্যদের করণীয় শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, করোনার সময় সবাই ঘরে থাকলেও মেম্বারদের ঘরে বসে থাকার সুযোগ ছিল না। আমার মতে, প্রত্যক্ষভাবে গ্রামের মানুষের সেবা দেন মেম্বাররা। সাধারণ মানুষের দোরগোড়ায় থাকেন তারা। সমাজের উন্নয়নের জন্য স্থানীয় সরকারের মেম্বারদের মাধ্যমে প্রকৃত সেবা দেওয়া যায়।

তিনি বলেন, তৃণমূলে দীর্ঘদিন কাজ করার সুযোগ হয়েছিল আমার। টানা ৩৬ বছর চেয়ারম্যান-মেম্বার হয়ে তৃণমূলের জনগণের জন্য কাজ করতে পেরেছি।

প্রধান আলোচকের বক্তব্যে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ রওশন আরা বলেন, পদ্মা সেতু হচ্ছে, বঙ্গবন্ধু টানেলের কাজ চলমান রয়েছে, মেট্রোরেলের কাজ এগিয়ে চলছে দ্রুত। এগুলো হলে মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে। আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়বে।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ হাশেম চৌধুরীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা, সাবেক নৌবাহিনী প্রধান ও কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল (অব.) আবু তাহের ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *