ইসলামপুর ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত

ইসলামপুর ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত

বিপুল মিয়া, জামালপুর সংবাদদাতা: জামালপুর জেলার ইসলামপুর উপজেলায় ব্র্যাকের উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। “নারীর ক্ষমতায়নের পথে বাল্যবিয়ে একটি অন্যতম প্রধান বাঁধা” যা প্রতিরোধে আরো কার্যকরী সমন্বিত কর্মকৌশল নির্ধারণ করার লক্ষ্যে ১৬ মে উপজেলা পরিষদ হল রুমে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেলপ) এ সভার আয়োজন করা হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম সভাপতিত্ব করেন।

কর্মসুচি লক্ষ্য উদ্দেশ্য,স্বপ্নসারথি কিশোরীদের জীবন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ, অভিভাবকসভা কমিনিউটি ওয়াচ গ্রুপ মিটিং আইন সহায়তা ইত্যাদি বিষয় উপস্থাপনা করেন ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচী (সেলপ) এর জেলা ব্যবস্থাপক হাফিজা খানম।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এস এম জামাল আবদুন নাসের হুসনা, মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার, ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, যুব উন্নয়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, ওসি সুমন তালুকদার, সার্বিকভাবে সহযোগিতা করেন অফিসার সেলপ আব্দুররাজ্জাক এছাড়াও আরো উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিক, সমমনা এনজিও প্রতিনিধি, নিকাহ রেজিস্টার, ধর্মীয় প্রতিনিধি, যুব প্রতিনিধিরা। সমন্বয় সভায় বাল্যবিয়ে প্রতিরোধে প্রশাসনের সাথে সমন্বয় সাধন, বাল্যবিয়ে প্রতিরোধের চ্যালেঞ্জসমূহ এবং ভবিষ্যৎ কর্মকৌশল নির্ধারণ, বাল্যবিয়ে প্রতিরোধে কার্যকরী সমন্বিত উদ্যোগে গ্রহণ, স্বপ্নসারথি দল ও অন্যান্য কার্যক্রম ভিজিট করে তাদের উৎসাহ প্রদান করা ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *