উন্মুক্ত বিলে দশ হাজার মাছের পোনা অবমুক্ত করেছে রোটারি ক্লাব অব শেরপুর||সত্যবয়ান

উন্মুক্ত বিলে দশ হাজার মাছের পোনা অবমুক্ত করেছে রোটারি ক্লাব অব শেরপুর||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: ২০ আগস্ট, ২০২২ শনিবার সকালে ইকনমি ডেভেলপমেন্ট ইন কমিউনিটি (এরিয়া অব ফোকাস) এর অধীনে রোটারি ক্লাব অব শেরপুর স্থানীয় কালিগঞ্জ এলাকার জেলেদের অর্থনৈতিক উন্নয়নের জন্য উন্মুক্ত ইছলি বিলে মাছের পোনা অবমুক্ত করেছে। এই বিলে ১০ হাজার সিলভার কাপ ও তেলাপিয়া মাছের পোনা অবমুক্ত করা হয়।
এ উপলক্ষে আয়োজিত এক অনারম্বর অনুষ্ঠানে রোটারিয়ানগণ এলাকার জেলে ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মাঝে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি মোঃ সাদুজ্জামান সাদী এমপিএইচএফ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অল রোটারিয়ান বিনয় কুমার সাহা এমপিএইচএফ, ক্লাবের প্রেসিডেন্ট ইলেক্ট ডা. রতন চন্দ্র দাশ পিএইচএফ, পিপি শরন রায় পিএইচএফ, ক্লাব সার্ভিস প্রজেক্ট চেয়ার পিপি মলয় মোহন বল এমপিএইচএফ, পিপি মলয় চাকী, ট্রেজারার শামছুন্নাহার কামাল, স¤পাদক অ্যাড. ফারহানা পারভিন মুন্নি, নাজমুল আলম প্রমুখ। এই কর্মসূচির ইভেন্ট চেয়ার ছিলেন রোটারিয়ান অ্যাড. মোঃ রফিকুল ইসলাম আধার। পরে রোটারিয়াগণ নৌকায় বিলের মাঝখানে গিয়ে মাছের পোনা অবমুক্ত করে।
ক্লাব সার্ভিস প্রজেক্টের চেয়ারম্যান পিপি মলয় মোহন বল এমপিএইচএফ জানান, শেরপুর রোটারি ক্লাবের পক্ষ থেকে এ পর্যায়ে এলাকার জেলেদের আয় বাড়াতে এই বিলে ১০ হাজার মাছের পোনা অবমুক্ত করা হলো। ২০২৩ সালের মে মাসে আবারো এই বিলে মাছের পোনা ছাড়া হবে।
ক্লাব প্রেসিডেন্ট মোঃ সাদুজ্জামান সাদী এমপিএইচএফ বলেন, এ এলাকার প্রয়োজনীয় মাছের চাহিদা মেটাতে এবং এলাকার দরিদ্র মাছ ব্যবসায়ী জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে রোটারি ক্লাব অব শেরপুর এই কর্মসূচি পালন করছে।
কর্মসূচির ইভেন্ট রোটারিয়ান অ্যাড. মোঃ রফিকুল ইসলাম আধার বলেন, এটি আমার বাড়ীর এলাকা। এ এলাকার উন্নয়নে রোটারি ক্লাব উন্মুক্ত বিলে মাছের পোনা ছেড়ে এলাকার জেলেদের জীবন মান উন্নয়নে অংশীদার হয়েছে। আমি তাদের সাধুবাদ জানাই।
এই কর্মসূচিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *