ওমানের বিপক্ষে প্রত্যাশিত জয়ে বিশ্বকাপ শুরু করেছে অস্ট্রেলিয়া

ওমানের বিপক্ষে প্রত্যাশিত জয়ে বিশ্বকাপ শুরু করেছে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক: ওমানের বিপক্ষে প্রত্যাশিত জয়ে বিশ্বকাপ শুরু করেছে অস্ট্রেলিয়া। ৩৯ রানের জয় পেয়েছে মিচেল মিচেল মার্শের দল। এই ম্যাচে অলরাউন্ড নৈপুন্য দেখিয়েছে মার্কাস স্টয়নিস। ফিফটি করে রেকর্ড করেছেন ওয়ার্নারও।

আজ বৃস্পতিবার সকালে (সকাল ৬.৩০) বার্বাডোজের কেনসিংটন ওভালে জয়ের জন্য ওমানের লক্ষ্য ছিল ১৬৫ রানের। রান তাড়া করতে নেমে মধ্যপ্রাচ্যের দেশটি তুলতে পেরেছে ৯ উইকেটে ১২৫ রান। বিশ্বকাপে এটি ওমানের দ্বিতীয় হার।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হয়নি।

প্রথম ৮ ওভারে তুলে মাত্র ৫০ রান। তখন উইকেট ছিল ১টি। তৃতীয় ওভারের চতুর্থ বলে সাজঘরে ফেরত গেছেন ট্রাভিস হেড (১০ বলে ১২)।  নবম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে যখন আরও দুইটি উইকেট হারায় তখন অস্ট্রেলিয়ার সংগ্রহ  ৫০ রানে ।

আউট হয়েছেন অধিনায়ক মিশেল মার্শ (২১ বলে ১৪) ও গ্লেন ম্যাক্সওয়েল (১ বলে ০)।
তবে এরপরই ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের সঙ্গে একশ ছাড়ানো জুটি গড়েন মার্কোস স্টয়নিস। ১৯তম ওভারে গিয়ে এই জুটি ভাঙেন কলিমউল্লাহ। ৫১ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫৬ রান করা ওয়ার্নার ক্যাচ দিয়ে ফিরে যান।

এই ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে এককভাবে সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন তিনি। তবে শেষ পর্যন্ত ব্যাট করে ২ চার ও ৬ ছক্কার ৩৫ বলে ৬৬ রান করেন মার্কাস স্টয়নিস। শেষ ১০ ওভারে ওয়ার্নার–স্টয়নিস জুটিতে ১০৮ রান তুলে অস্ট্রেলিয়া। ১৬৪ রানের পুঁজি পায় তারা।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ওমান। ৫৬ রানেই ৬ উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় আকিব ইলিয়াসের দল। এরপর সপ্তম ও অষ্টম উইকেটে যথাক্রমে ৩২ ও ২৮ রানের জুটিতে ১০০ রানের কোটা পার করে ওমান। ১২৫ রানে থেমে যায় ওমানের ইনিংস।

দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান (৩০ বলে) করেন আয়ান খান। মেহরান খান করেন ১৬ বলে ২৭ রান। অধিনায়ক আকিব করেন ১৮ বলে ১৮ রান। শাকিল আহমেদের ১১ রান ছাড়া বাকিদের কেউ আর ২ অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *