ছোট পর্দার কাজ দিয়ে প্রশংসিত হয়েছেন তানজিম সাইয়ারা তটিনী

ছোট পর্দার কাজ দিয়ে প্রশংসিত হয়েছেন তানজিম সাইয়ারা তটিনী

বিনোদন ডেস্ক: অল্প সময়ের ক্যারিয়ার হলেও ছোট পর্দার কাজ দিয়ে প্রশংসিত হয়েছেন তানজিম সাইয়ারা তটিনী। বর্তমান প্রজন্মের দর্শকনন্দিত অভিনেত্রী তিনি। অভিনয় করছেন শীর্ষ অভিনেতাদের বিপরীতে। একের পর এক প্রশংসনীয় কাজ উপহার দিয়ে চলেছেন এ অভিনেত্রী।

সম্প্রতি গণমাধ্যমের এক সাক্ষাৎকারে নিজের কর্মব্যস্ততা, অভিনয় পরিকল্পনা ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বললেন এই অভিনেত্রী। সেখানেই জানালেন, সিনেমায় কাজ করা স্বপ্ন তার।

অভিনেত্রী বলেন, ‘আমার কাছে সিনেমায় কাজ করা অনেক বড় স্বপ্ন। কিন্তু বড় পর্দার জন্য অনেক প্রস্তুতি নিতে হয়।

অভিনয়ের দক্ষতা বাড়াতে হয়। সিনেমায় কাজ করতে হলে সব বিষয়েই অভিজ্ঞতা থাকতে হয়। তাহলেই ভালো একটি সিনেমা উপহার দেওয়া যায়। নামেমাত্র অনেকেই সিনেমা করেন।

এসব করে কোনো লাভ নেই। সিনেমার জন্য অনেক প্রস্তাব পাই। তবে সবগুলোই নিষেধ করে দিয়েছি। কারণ আমার ইচ্ছা, ভালোভাবে প্রস্তুতি নিয়েই সিনেমা করার।’

২ বছর আগে ওটিটিতে দেখা গেছে অভিনেত্রীকে।

মাঝে আর ওটিটির কোনো কাজে দেখা মেলেনি। এ প্রসঙ্গে তটিনী বলেন, “আমার কাছে মনে হয়, যে কোনো কাজের শুরুটা ভালো কিছু দিয়ে হওয়া উচিত। আমি ‘কল্পনা’ দিয়ে অনলাইন মাধ্যমে শুরু করেছিলাম। এর মধ্যে অনেক কাজেরই প্রস্তাব পেয়েছি, করিনি। ওয়েব সিরিজ বা ফিল্মে কাজের প্রতি আস্থা তৈরি না হলে করা ঠিক নয়। যে কারণে এতদিন কাজ করিনি। ওয়েবে কাজগুলো সাধারণত সময় নিয়ে, প্রস্তুতি নিয়ে নির্মিত হয়। ভালো কাজের সুযোগ থাকে এখানে। নতুন সিরিজটির গল্প, চরিত্র ও নির্মাণের পরিকল্পনা শুনে ভালো কাজের বিশ্বাসের জায়গা পেয়েছি। তাই রাজি হয়েছি। এখনো এর নাম ঠিক হয়নি।”

ভালো গল্প বাছাইয়ের প্রসঙ্গে অভিনেত্রী বলেন, “আমি সবসময় আগে স্ক্রিপ্ট মন দিয়ে পড়ি। নাটকের স্ক্রিপ্ট পড়লে সব কিছু বোঝা যায়। যে গল্পটা আমাকে টানছে সেই কাজটাই করার চেষ্টা করি। কারণ, একটি ভালো কাজের পেছনে অভিনয় যেমন দরকার, তেমন ভালো গল্পেরও দরকার। এ দুইয়ের সমন্বয়ে একটি ভালো প্রোডাকশন তৈরি হয়।”

স্বল্প সময়ের ক্যারিয়ারে আলোচনার শীর্ষে থাকাটা ভাগ্য মনে করেন তটিনী। বলেন, “সত্যি কথা বলতে কী, আমি অনেক ভাগ্যবতী। এই যে অল্প সময়েই আমার অবস্থান তৈরি করে নিতে পেরেছি, এ নিয়ে আমি ভীষণ সন্তুষ্ট। সৃষ্টিকর্তার কাছে অসীম কৃতজ্ঞতা, পরিবারের প্রতি কৃতজ্ঞতা। আর আমার এ অবস্থানের পেছনে দর্শকের অনেক ভূমিকা রয়েছে। দর্শক যদি আমার কাজ না দেখতেন বা পছন্দ না করতেন, তাহলে আমি এতদূর আসতে পারতাম না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *