জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ঝিনাইগাতীতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা||সত্যবয়ান

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ঝিনাইগাতীতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা||সত্যবয়ান

মুহাম্মদ আবু হেলাল,ঝিনাইগাতী সংবাদদাতা: “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের ঝিনাইগাতীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ জুলাই শনিবার সকাল সাড়ে ১০ ঘটিকায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের বাস্তবায়নে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মোস্তফা উক্ত মতবিনিময় সভায় সাংবাদিকদের মাঝে (২৩-২৯)জুলাই জাতীয় মৎস্য সপ্তাহের সকল কর্মসুচী উল্লেখ করেন। কর্মসুচীগুলো মধ্যে সংবাদ সম্মেলন ও সমগ্র উপজেলাব্যাপী মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচার,ব্যানার, ফেস্টুন সহযোগে বর্ণাঢ্য সড়ক র্যালী ও উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, মৎস্য পুরস্কার প্রদান ও মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সফল বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যারের মৎস্যচাষি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট/অভিযান পরিচালনা, উপজেলার গুরুত্বপুর্ণ এলাকার মৎচাষীদের মৎস্যচাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সকল বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, সুফলভোগীদের প্রশিক্ষন/বিভিন্ন উপকরণ বিতরণ(বৈধ জাল এআইজিএ বিকল্প কর্মসংস্থানের উপকরণ মৎস্য খাদ্য, চুন, সার, জৈব, খৈল)ইত্যাদি বিতরণ এবং ৭ম দিনে জাতীয় মৎস্য সপ্তাহ এর মূলায়ন ও সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ(২৩-২৯জুলাই) এর সমাপ্ত করা হবে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মোস্তফা’র সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধাস অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ এমএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম। এসময় উপজেলা মৎস্য অধিদপ্তরের ফিল্ড এসিষ্ট্যান্ট গোলাপ হোসেন, এমরান হোসেন, ঝিনাইগাতী প্রেসক্লাবের সভাপতি নমশের আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ দুদু মল্লিক সহ প্রেসক্লাবের সকল সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *