ঝিনাইগাতীতে অবৈধভাবে জমি দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান||সত্যবয়ান

ঝিনাইগাতীতে অবৈধভাবে জমি দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুর জেলার ঝিনাইগাতী সদর বাজার এলাকায় সরকারী সেট ঘর অবৈধভাবে ঘিরে ফেলা ও রাস্তা বন্ধ করে ছাপড়া ঘর নির্মাণ করার অভিযোগে সদর বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ।
১৫ জুন বুধবার সকাল সাড়ে ১১টায় এ অভিযান পরিচালনা করেন তিনি। ভূমি অফিসের উত্তর পার্শ্বে গলি বন্ধ করে বাচ্চু মিয়া নামে এক ব্যক্তি ছাপড়া নির্মাণ করে মানুষের পথ আটকিয়ে দেয়। এছাড়াও শহিদুল ও আদুরি নামে দুই ব্যক্তি সরকারী সেট ঘর ঘিরে ফেলে দখলে নেয় এবং ইয়াকুব আলী নামে এক ব্যক্তি বাজারের গলি দখল করে মানুষের যাতায়াতের বিঘ্ন সৃষ্টি করে। এঘটনায় উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করে। অভিযানকালে বাচ্চু মিয়ার ছাপড়া ঘরসহ অন্যান্য জায়গা ও গলি অবৈধ দখল উচ্ছেদ করে বাজারে আসা ক্রেতাসাধারণ ও ব্যবসায়ীদের স্বার্থে ওই জায়গাগুলো উন্মুক্ত করে দেয়া হয়। এসময় দোকানে মূল্যের তালিকা না থাকায় ও সরকারী কাজে অসহযোগিতা করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই ব্যবসায়ীকে ২ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত ও অভিযান পরিচালনাকালে সহযোগিতা করেন, ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান, ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা মিনাল কান্তি, ঝিনাইগাতী বাজারের ইজারাদার ও বণিক সমিতির সভাপতি মোখলেছুর রহমান খান মক্কুসহ পুলিশ ও আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন।
এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারুক আল মাসুদ বলেন, ঝিনাইগাতী তৌবাজারে ফায়ার সার্ভিসের গাড়ী যাতায়াতের জন্য একটি রাস্তা করণসহ অবৈধ ভাবে গড়ে ওঠা সকল অবৈধ স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *