নকলায় জাতীয় সমবায় দিবস পালিত

নকলায় জাতীয় সমবায় দিবস পালিত

নকলা  সংবাদদাতা: শেরপুরের নকলায় বর্ণাঢ্য আয়োজনে ৫২তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। শনিবার (৪ নভেম্বর) সকালে ‘সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় অফিসের যৌথ আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপস্থিত সবার অংশ গ্রহনে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে উপজেলার বিভিন্ন এলাকার সমবায় সমিতির নেতৃবৃন্দ ও সদস্যগন, আমন্ত্রিত অথিতিবৃন্দের অংশগ্রহনে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য একটি র্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন-এঁর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন এবং স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা মো. নওশেদুজ্জামান। সমবায়ী ও মাধ্যমিক শিক্ষা স্তরের সহকারী শিক্ষক সাদ্দাম সরকারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম সোহেল প্রমুখ।

এসময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, সরকারি হাজী জালমামুদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব আলী, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল সূত্র ধর, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক আব্দুল মন্নাফ খানসহ নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগন, বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত সমবায়ীগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *