নকলায় ব্লাড ক্যান্সারের সাথে লড়ছে সাবিত, বাঁচাতে পরিবারের সাহায্যের আকুতি||সত্যবয়ান

নকলায় ব্লাড ক্যান্সারের সাথে লড়ছে সাবিত, বাঁচাতে পরিবারের সাহায্যের আকুতি||সত্যবয়ান

নকলা সংবাদদাতা||মাত্র ০২ বছরের শিশু সাবিত শরীরে বাসা বেঁধেছে ঘাতক ব্যাধি ব্লাড ক্যান্সার। ছোট্ট বাবুটি নিজেও জানেনা কতটা জটিল রুগে আক্রান্ত সে। আর এ দিকে ব্যয়বহুল এই রোগের চিকিৎসা করাতে তার পরিবারের সদস্যরা ইতোমধ্যে খরচ করেছেন অন্তত তিন থেকে চার লাখ টাকা। ঋণের পাশাপাশি বিভিন্ন মানুষের সাহায্যে সাবিতের চিকিৎসা চালিয়ে নিলেও এখন চোখে মুখে অন্ধকার দেখছেন তারা।

সাবিত বর্তমানে ঢাকায় মহাখালী ক্যান্সার হাসপাতালের চিকিৎসকের তত্বাবধানে রয়েছেন। চলতি বছরের গত ফেব্রুয়ারিতে হঠাৎ সাবিতের পা অবস হয়ে সে অসুস্থ হয়ে পড়লে প্রথমে শেরপুর তারপর ময়মনসিংহ চিকিৎসকের নিকট নেয়া হলে তারা সঠিক রোগ নির্ণয়ে ব্যর্থ হয় পরবর্তীতে ঢাকাস্থ মহাখালী ক্যান্সার হাসপাতালে নেয়ার পর সকল পরীক্ষা নিরীক্ষা করে গত মার্চ মাসে তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে।

সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়ে স্বাভাবিক জীবন নিয়ে বাঁচার আকুতি জানিয়েছে সাবিতের বাবা-মাসহ পরিবারের সদস্যরা। সে পৌরসভার ৫ নং ওয়ার্ড বাজারদী এলাকার দেলোয়ার হোসেনের ছেলে।

তার বাবা দেলোয়ার হোসেন জানান, আমার একমাত্র ছেলে সন্তান সাবিতের শরীরে গত ৬ মাস আগে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। সে সময় থেকেই আমরা সাধ্যমতো চিকিৎসা চালিয়ে যাচ্ছি। কিন্তু এ রোগের চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় চিকিৎসা করানোর সাধ্য নেই আমাদের। এমতাবস্থায় সমাজের বিত্তবানরা যদি মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে স্বাভাবিক জীবন ফিরতে পারে আমার ছেলে।

সাবিতের কেমোথেরাপি, ব্লাড ও আনুষাঙ্গিক খরচসহ চিকিৎসায় ৫ লক্ষ টাকার বেশি প্রয়োজন।

চিকিৎসকরা জানিয়েছেন নিয়মিত সাবিতের চিকিৎসা চালিয়ে যেতে হবে।

এ অবস্থায় তার মা হাছনাত জাহান মিষ্টি জানান, মানবিক সহায়তা পেলে সুস্থ জীবন ফিরে পেতে পারে আমার ছেলে। তাকে যেকোনো ধরনের সহযোগিতা করার জন্য (০১৩১৫৪৮৮০২৮ পার্সোনাল বিকাশ সাবিতের মার) নাম্বারে যোগাযোগ বা সাহায্য করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *