নকলা প্রেস ক্লাব’র মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে||সত্যবয়ান

নকলা প্রেস ক্লাব’র মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে||সত্যবয়ান

নকলা (শেরপুর) প্রতিনিধি:শেরপুর জেলার ঐতিহ্যবাহী “নকলা প্রেস ক্লাব”এর মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ জুন) রাত সাড়ে ৮টার সময় (এশা নামাজের পর) মুক্তিযোদ্ধা কমপ্লে·ের দ্বিতীয় তলায় প্রেস ক্লাবের অফিস কক্ষে ক্লাবটির সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুর হোসাইন-এর সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন- নকলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, যুগ্ম-সম্পাদক নাসির উদ্দীন, ক্রীড়া সম্পাদক এম.এফ জামান ফারুক, দপ্তর সম্পাদক সেলিম রেজা, কল্যান তহবিল বিষয়ক সম্পাদক নাহিদুল হাসান ও সদস্য আলহাজ্ব মাহবুবর রহমান প্রমুখ।

এ সভায় নকলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন, প্রচার-প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, সদস্য আব্দুর রফিক, মমিনুল ইসলাম সুমন, সুজন মিয়া, সুমন মিয়া, রেজাউল হাসান সাফিত, সীমানুর রহমান সুখনহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রেস ক্লাবের সভাপতির ¯^াগত বক্তব্যে বিগত মিটিং এর সিদ্ধান্ত সমূহ পুনরায় সকলকে অবগত করেন। পরে তাঁর অনুমতিক্রমে আজকের আলোচনার মূলপর্ব শুরু হয়। আলোচনান্তে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধানত গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- প্রতি মাসের প্রথম শুক্রবার রাত সাড়ে আটটায় (এশা নামাজের পর) মাসিক মিটিং নিয়মিত করন। গঠনতন্ত্র মোতাবেক মাসিক ও বার্ষিক চাঁদা নিয়মিত করন। নকলা প্রেস ক্লাবের নামে যেন একাধিক সংগঠন পরিচালিত হতে না-পারে তথা যেকেউ যেন সকলের প্রিয় ঐতিহ্যবাহী “নকলা প্রেস ক্লাব”এর নামে পদ পদবী ভাঙ্গিয়ে কোন প্রকার বিশৃক্সখলা বা জনমনে ও সরকারি বা বেসরকারি কোন দপ্তরে বিভ্রতকর পরিবেশের সৃস্টি করতে না পারে সেদিকে প্রেস ক্লাবের সকলকে আরও সুচ্চার হওয়া; প্রয়োজনে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা গ্রহনের জন্য তৎপর হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া সোনালী ব্যাংক নকলা শাখায় “নকলা প্রেস ক্লাব” এর নামে দ্রুত সময়ের মধ্যে একটি সঞ্চয়ী হিসাব খোলার সিদ্ধান্ত হয়। হিসাবটি ক্লাবের সাধারণ সম্পাদক, অর্থ বিষয়ক সম্পাদক ও তথ্য-গবেষণা সম্পাদক এই তিন জনের যৌথ ¯^াক্ষরে খোলা হবে, তবে এদের মধ্যে যেকোন দুই জনের ¯^াক্ষরে ব্যাংক থেকে টাকা উত্তোলণ করা যাবে মর্মে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়।

তাছাড়া নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন পবিত্র হজ্জ ব্রত পালনের লক্ষ্যে আগামী ২ জুলাই (শনিবার) সৌদিআরবে চলে যাবেন, তাই ২ জুলাই (শনিবার) হতে সংগঠনের উন্নয়ন মূলক সকল কাজকর্মে ও বিভিন্ন অনুষ্ঠানে সভাপতি মো. মোশারফ হোসাইনের অনুপস্থিতে সংগঠনটির গঠনতন্ত্র মোতাবেক সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন মর্মে উপস্থিত সকলকে অবগত করা হয়। সভাপতি মো. মোশারফ হোসাইন হজ্জ ব্রত পালন শেষে ফিরে এসে তার সুবিধামতো দিন-তারিখে ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু-এর নিকট সভাপতির দায়িত্ব বুঝে নিবেন এবং খন্দকার জসিম উদ্দিন মিন্টু পুনরায় তার ¯^-পদ (সহ-সভাপতি) অলংকৃত করবেন মর্মে সিদ্ধান্ত হয়। আলোচনায় এমনসব সিদ্ধান্ত শেষে এ মাসিক সভায় আর কোন আলোচনা না থাকায় সকলের সু¯^াস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সভা সমাপ্ত করা হয়।

আলোচনা সভার পরে কল্যান তহবিল বিষয়ক সম্পাদক নাহিদুল হাসান-এর হাতে নকলা প্রেস ক্লাবের নিজ¯^ আইডি কার্ড (পরিচয় পত্র) তুলে দেওয়া হয়। সবশেষে সবাই মিলে নকলা শহরের  হল চত্বরের হোটেল লিপুতে নৈশভোজে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *