নালিতাবাড়ীতে বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহ উদ্বোধন

নালিতাবাড়ীতে বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহ উদ্বোধন

শাহাদত তালুকদার, নালিতাবাড়ী সংবাদদাতা :শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় (১৪ মে) সকালে খাদ্যগুদাম প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ধান-চাল সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ইলিশায় রিছিল বোরো মৌসুমের আভ্যন্তরীণ ধান-চাল সংগ্রহ উদ্বোধন করেন।

উদ্বোধনকালে এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াজ কুরুনী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির নেতা গোপাল চন্দ্র সরকার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আতিকুর রহমান, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমানসহ অন্যান্যরা।
তথ্যমতে, চলতি বোরো মৌসুমে এ উপজেলায় সরকারীভাবে ২ হাজার ৬০৯ মেট্টিকটন ধান এবং ২ হাজার ৫১৭ মেট্টিকটন চাল সংগ্রহ করা হবে। প্রতিকেজি ধানের মূল্য ধরা হয়েছে ৩২ টাকা, যা মণপ্রতি ১২৮০ টাকা এবং প্রতিকেজি চালের মূল্য ধরা হয়েছে ৪৫ টাকা, যা মণপ্রতি ১৮০০ টাকা পড়বে। চলতি মাসের ৭ তারিখ থেকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত ধান-চাল সংগ্রহ চলবে। ধান-চাল সংগ্রহ কার্যক্রমের আওতায় এ্যাপস এর মাধ্যমে নিবন্ধন, আবেদন ও লটারিতে কৃষক নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা হবে। পরবর্তী বিল প্রদানসহ যাবতীয় কার্যক্রম অনলাইনে সম্পন্ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *