প্রথমবার জাতীয় দলে সুজন হোসেন

প্রথমবার জাতীয় দলে সুজন হোসেন

ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষের ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন হাভিয়ের কাবরেরা। ২৬ সদস্যের এই দলে প্রথমবার জায়গা পেয়েছেন মোহামেডানের গোলরক্ষক সুজন হোসেন। বাদ পড়েছেন আনিসুর রহমান জিকো। চলতি মৌসুমে মোহামেডানের হয়ে দারুণ খেলেছেন সুজন।

যার ফল হিসেবেই ডাক পেলেন জাতীয় দলে।

ইনজুরির কারণে মার্চ উইন্ডোতে দলে ছিলেন না শেখ মোরসালিন ও তারিক কাজী। চোট কাটিয়ে দুজনই ফিরেছেন লাল-সবুজের দলে। ক্লাব ফুটবলে আরও মাস খানেক আগেই ফিরেছেন মোরসালিন।

বসুন্ধরা কিংসের জার্সিতে খেলেছেন নিয়মিত। রক্ষণভাগের অন্যতম তারিক গতকালই মাঠে ফিরেছেন। শেখ রাসেলের বিপক্ষে দ্বিতীয়ার্ধে কিংসের জার্সিতে মাঠে নামেন তিনি।

অস্ট্রেলিয়া ম্যাচে অবশ্য কার্ড নিষেধাজ্ঞায় খেলতে পারবেন না বিশ্বনাথ ঘোষ ও মজিবুর রহমান জনি।

এরপরও দলে আছেন তারা। এছাড়া দলে ফিরেছেন ডিফেন্ডার রিমন হোসেন, মেহেদি হাসান মিঠু, সুশান্ত ত্রিপুরা ও মোহাম্মদ আব্দুল্লাহ। ইনজুরির কারণে নেই ফয়সাল আহমেদ ফাহিম। বাদ পড়েছেন সুমন রেজা, জায়েদ হোসেন, আরমান ফয়সাল আকাশ ও তাজ উদ্দিন।

১ জুন ক্যাম্পে রিপোর্টিং করবেন ফুটবলাররা।

পরদিন শুরু হবে মাঠের অনুশীলন। বসুন্ধরা কিংসের অনুশীলন মাঠে হবে প্রস্তুতি। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ জুন কিংস অ্যারেনায় এবং ১১ জুন কাতারের দোহায় লেবাননের বিপক্ষে শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ স্কোয়াড :

গোলরক্ষক : মিতুল মারমা, মেহেদি হাসান শ্রাবণ ও সুজন হোসেন

রক্ষণ : তপু বর্মণ, তারিক কাজী, রিমন হোসেন, মেহেদি হাসান মিঠু, সাদ উদ্দিন, বিশ্বনাথ ঘোষ, শাকিল হোসেন, রহমত মিয়া, ইসা ফয়সাল ও সুশান্ত ত্রিপুরা।

মধ্যমাঠ : সোহেল রানা, সোহেল রানা (জুনিয়র), মজিবুর রহমান জনি, জামাল ভুঁইয়া, কাজেম কিরমানি শাহ, মোহাম্মদ হৃদয় ও চন্দন রয়।

আক্রমণভাগ : রাকিব হোসেন, শেখ মোরসালিন, শাহরিয়ার ইমন, মোহাম্মদ আব্দুল্লাহ, রাব্বী হোসেন রাহুল ও রফিকুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *