বন্যার্তদের সহায়তায় সিনেমা প্রদর্শনী আয়োজন করছেন সাংস্কৃতিক অঙ্গনের কর্মীরা

বন্যার্তদের সহায়তায় সিনেমা প্রদর্শনী আয়োজন করছেন সাংস্কৃতিক অঙ্গনের কর্মীরা

বিনোদন ডেস্ক: দেশের সর্বস্তরের মানুষ একসাথে চলমান বন্যা পরিস্থিতির মোকাবিলা করছেন। বন্যার্তদের সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছেন সাংস্কৃতিক অঙ্গনের কর্মীরাও। এবার বন্যার্তদের সহায়তায় সিনেমা প্রদর্শনী আয়োজন করছেন সাংস্কৃতিক অঙ্গনের কর্মীরা।

ইনডিপেনডেন্ট ফিল্ম মেকারস কমিউনিটির উদ্যোগে, সোহরাওয়ার্দী উদ্যানের উন্মুক্ত মঞ্চে ৩০ আগস্ট ১৫টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা প্রদর্শিত হবে।

চার ঘণ্টাব্যাপী প্রদর্শনী হবে সিনেমাগুলোর।

প্রথম সেশনে দেখানো হবে ৬ টি সিনেমা। ‘দ্য সাউন্ড ইজ লাউড’, ‘ইতি ছালমা’, ‘হাওয়ার টানে, ‘আনটাং, ‘ইউর আইস, ও ‘ঘরে ফেরা’। সিনেমাগুলো পরিচালনা করেছেন যথাক্রমে- ইভান মনোয়ার, এ কে এম জাকারিয়া, ফুয়াদ নাসের, গোলাম রাব্বানী, মাশরুর পারভেজ, কামরুল আহসান।

দ্বিতীয় সেশনের সিনেমাগুলো- ‘লাইক অ্যা মুভি’, ‘রোকাইয়া’, ‘ছাড়পত্র’ ও ‘মা’। সিনেমাগুলো পরিচালনা করেছেন যথাক্রমে- আরিফুর রহমান, চৈতালি সমাদ্দার, অপরাজিতা সংগীতা, জাহিদুর রহমান ও ওমর ফারুক।

তৃতীয় সেশনে দেখানো হবে তিনটি সিনেমা। ‘আই সি ইউ’, ‘হাওয়াই মিঠাই’, ও ‘বিস্মরণের নদী’।

সিনেমাগুলো পরিচালনা করেছেন লিটন কর, রাকায়েত রাব্বী, ও এন রাশেদ চৌধুরী। চতুর্থ ও শেষ পর্বে দেখানো হবে দুটি স্বল্পদৈর্ঘ্য সিনেমা। আমিনুর রহমানের ‘কমলাপুরাণ’ ও মোল্লা সাগর পরিচালিত ‘সাইরেন’।

টানা চার ঘণ্টা চলবে এই চলচ্চিত্র প্রদর্শনী। চলচ্চিত্র দেখে যে কেউ বন্যার্তদের পাশে থাকার জন্য হাত বাড়িয়ে দিতে পারেন।

সেই অর্থ চলে যাবে বন্যার্তদের কাছে। চলচ্চিত্রের কর্মীরা এই মুক্ত সিনেমা প্রদর্শনীর ব্যাপারে খুব আগ্রহী। সামাজিক যোগাযোগমাধ্যমে নেটিজেনরা সাধুবাদ জানিয়েছেন এমন উদ্যোগকে। সিনেপ্রেমীরাও উচ্ছ্বসিত এই আয়োজনে। তাদের মতে, সোহরাওয়ার্দী উদ্যানে চলচ্চিত্র কর্মীদের মেলা বসবে। এ মেলা ভালোবাসার, আশার, ভালো থাকার, ভালো রাখার একটি সম্মিলিত প্রয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *