বিশ্বকাপ শেষ না হতেই ভেঙে দেওয়া হচ্ছে নিউ ইয়র্কের আলোচিত নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম

বিশ্বকাপ শেষ না হতেই ভেঙে দেওয়া হচ্ছে নিউ ইয়র্কের আলোচিত নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শেষ না হতেই ভেঙে দেওয়া হচ্ছে নিউ ইয়র্কের আলোচিত নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম। পার্ক থেকে অস্থায়ী রূপ দেওয়া এই স্টেডিয়ামটি মাত্র দুই মাসে প্রস্তুত করা হয়। এই মাঠে বিশ্বকাপের আর কোনো ম্যাচ না থাকায় আবার ভাঙার কাজ শুরু হয়েছে। স্টেডিয়াম থেকে আবার পার্ক হয়ে যাচ্ছে স্থাপনাটি।

গত বুধবার ভাঙার কাজ শুরু হয়েছে। সব মিলিয়ে ছয় সপ্তাহ সময় লাগতে পারে বলে জানা গেছে। আইসিসি আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানায়, তারা যদি এই মাঠকে রক্ষণাবেক্ষণ করতে পারে তাহলে পিচগুলো এখানে থাকবে। না হলে এগুলো ফ্লোরিডাতে নিয়ে যাওয়া হবে।

যদিও আউটফিল্ড সরানো হবে না। সেটা যেখানে ছিল, সেখানেই থাকবে। নিউ ইয়র্কের এই মাঠেই মেজর লিগ ক্রিকেট আয়োজন করার কথা উঠেছিল। কিন্তু নিউ ইয়র্ক ফ্র্যাঞ্চাজি খুব একটা আগ্রহী নয়।

তাই মাঠের সব কাঠামো ভাঙা হচ্ছে। নিউ ইয়র্ক ফ্র্যাঞ্চাইজির মালিক অম্বানি গ্রুপ। তারা নতুন মাঠ তৈরি করতে চায়।

টুর্নামেন্টজুড়ে আলোচনায় ছিল এই নাসাউ স্টেডিয়াম। ধীরগতির উইকেট, ধীরগতির আউটফিল্ড, অন্যান্য অবকাঠামোও খুব একটা সুবিধার ছিল না।

ভারত-যুক্তরাষ্ট্রের ম্যাচ দিয়ে ইতি ঘটল স্টেডিয়ামটির। সব মিলিয়ে বিশ্বকাপের আটটি ম্যাচ হয়েছে এখানে। যেখানে বাংলাদেশ দল মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকার। এ ছাড়াও ভারতের বিপক্ষে একটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *