মানুষের দ্বন্দ্ব বন্ধে গারো পাহাড়ে অভয়ারণ্য গড়ে তোলা হবে- শেরপুরে বন ও পরিবেশ মন্ত্রী

মানুষের দ্বন্দ্ব বন্ধে গারো পাহাড়ে অভয়ারণ্য গড়ে তোলা হবে- শেরপুরে বন ও পরিবেশ মন্ত্রী

স্টাফ রিপোর্টার : পরিবেশ বন ও জালবায়ু পরিবর্তন মন্ত্রী মো: শাহাব উদ্দিন বলেছেন, আমরা গারো পাহাড়ের হাতি মানুষের দ্বন্ধ নিরসনের জন্য একটি অভয়ারণ্য ঘোষনার জন্য কাজ করে যাচ্ছি । আশাকরি এটা আমরা করতে পারবো। আমরা চাইনা হাতি এবং মানুষের মধ্যে দ্বন্ধ চলুক। হাতি বা মানুষ মারাগেলে আমরা কষ্ট পাই। তিনি আরো বলেন, জীব বৈচিত্র রক্ষা করতে হলে আগে আমাদের বনকে রক্ষা করতে হবে। বনের ক্ষতি হউক এমন কাজ করা যাবেনা। কাউকে বনের ক্ষতি করতে দেয়া হবেনা। বনের ক্ষতি হলে জীব বৈচিত্র রক্ষা করা যাবেনা। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।
আজ (২২ জুলাই) শেরপুর জেলা প্রশাসন ও বনবিভাগ আয়োজিত সপ্তাহ ব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।
পরে পরিবেশ বন ও জালবায়ু পরিবর্তন মন্ত্রী মো: শাহাব উদ্দিন শেরপুর ডিসি উদ্যানে সপ্তাহ ব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন করেন।
এসময় জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব মো: আতিউর রহমান আতিক, উপ প্রধান বন সংরক্ষক গোবিন্দরায়, জেলা প্রশাসক সাহেলা আক্তারসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন। বৃক্ষ মেলায় ৪৪টি স্টল স্থান পেয়েছে।
পরে মন্ত্রী গারোপাহাড়ের কর্ণঝুড়ায় সামাজিক বনায়নের ১৫৪ জন অংশীদারের মাঝে ২ কোটি ১২ লাখ ৫৬ হাজার টাকা বিতরণ করেণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *