মেকআপ ফ্ল্যাশব্যাক’ নিয়ে যা জানালেন রুনা খান

মেকআপ ফ্ল্যাশব্যাক’ নিয়ে যা জানালেন রুনা খান

বিনোদন ডেস্ক: এই প্রতিবেদনের সঙ্গে অভিনেত্রী রুনা খানের ছবিটা ভালো করে দেখুন। কোনো অসংগতি চোখে পড়ছে? কিন্তু এই একই মেকআপ ও সাজসজ্জায় ‘ছিটকিনি’ অভিনেত্রী যখন দাঁড়িয়েছিলেন গণমাধ্যমের ক্যামেরার সামনে, দেখা গেল তাঁর চোখের নিচে অর্ধচন্দ্রাকৃতির সাদা দাগ! গণমাধ্যমে ওই সময়ের ভিডিও ও স্থিরচিত্র প্রকাশিত হতেই অন্তর্জালে ট্রলড হন অভিনেত্রী। বিষয়টা কষ্ট দিয়েছে রুনা খানকে, তবে কাউকে দোষারোপ করলেন না। নিজেই জানার চেষ্টা করলেন কেন এমন হলো? গুগলের সাহায্য নিয়ে অভিনেত্রী আবিষ্কার করলেন, তিনি ‘মেকআপ ফ্ল্যাশব্যাক’-এর শিকার হয়েছেন।

বিদেশের অনেক নামি-দামি তারকাও শিকার হয়েছেন এই ‘মেকআপ ফ্ল্যাশব্যাক’-এর। রুনা সেটা জানলেন বৃহস্পতিবার। পরে নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখে ফেললেন ‘মেকআপ ফ্ল্যাশব্যাক’-এর আদ্যোপান্ত।

রুনা বলেন, ‘ক্যামেরার ফ্ল্যাশ জ্বলে ওঠার আগ পর্যন্ত অনেকেরই মেকআপ পুরো স্বাভাবিক দেখাবে।

দিনের আলো, রাতের আলো, আয়নায়, খালি চোখে—সবখানেই স্বাভাবিক দেখাবে। শুধু ফ্ল্যাশ জ্বলে উঠলেই মুখের যে অংশে ফ্ল্যাশব্যাক প্রতিরোধকবিহীন সিলিকাসমৃদ্ধ কনসিলার ব্যবহার করা হয়েছে, সেই অংশ অদ্ভুতভাবে সাদা দেখাবে।’

২ ডিসেম্বর একটি অনুষ্ঠানে অংশ নিয়ে এমন বিড়ম্বনার শিকার হয়েছেন রুনা খান। অভিনেত্রীর মেকআপ আর্টিস্ট হয়তো বিষয়টি জানতেন না! জানলেও হয়তো ভেবেছেন ফ্ল্যাশ জ্বালিয়ে রুনার কোনো ছবি-ভিডিও করা হবে না।

রুনা বলেন, ‘এটা বিজ্ঞানের সূত্র মেনে হয়। মেকআপের সঙ্গে আলোর সম্পর্কের জটিলতায় এমন হয়। সেদিন মেকআপ শেষ করে মেকআপশিল্পী তাঁর সেলুনে আমার ছবিও তোলেন, যেখানে সব ঠিকঠাকই ছিল। সেদিনের অনুষ্ঠানে আমার সহকর্মীদের মধ্যে ছিলেন দিলারা আন্টি [দিলারা জামান], শম্পা আপা [শম্পা রেজা], মিম [বিদ্যা সিনহা মিম]—তাঁদের সবাই আমার মেকআপ ও সাসজ্জার দারুণ প্রশংসা করলেন। আমি তাঁদের বলেছি, এই লুকের পুরো কৃতিত্ব আমার মেকআপশিল্পীর।

এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার প্রয়োজন বোধ করলেন কেন? সেটাও বললেন রুনা, ‘ইচ্ছা করলেই এড়িয়ে যেতে পারতাম। কিন্তু গত কয়েক দিনে অনেক কল ও মেসেজ পেয়েছি, মনে হলো বিষয়টা পরিষ্কার করি। মাত্রই পড়াশোনা করে জানলাম পুরো বিষয়টা। ভবিষ্যতে এ বিষয়ে আমি ও আমার মেকআপশিল্পী সচেতন থাকব।’

রুনা খানই প্রথম নন যিনি মেকআপ ফ্ল্যাশব্যাক বিভ্রাটের শিকার হয়েছেন। পৃথিবীর বহু নামি তারকার সঙ্গে আগেও এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। হলিউড তারকাদের মধ্যে আছে বড় বড় সব নাম। অ্যাঞ্জেলিনা জোলি, নিকোল কিডম্যান, ব্যারি ড্রিউমোর, মাইলি সাইরাস, ইভা লঙ্গোরিয়া, রেবেকা ফার্গুসনের মতো আন্তর্জাতিক তারকারাও শিকার হয়েছেন মেকআপ ফ্ল্যাশব্যাকের।

বলিউড তারকাদের মধ্যেও আছে বেশ বড় নাম—শ্রীদেবী, কারিনা কাপুর, সোনম কাপুর, আমিশা প্যাটেল, বিপাশা বসু  এবং শাহরুখ খানের স্ত্রী প্রযোজক গৌরি খানও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *