রোহিতদের একাদশ ‘ঠিক করে দিলেন’গাভাস্কার

রোহিতদের একাদশ ‘ঠিক করে দিলেন’গাভাস্কার

ক্রীড়া ডেস্ক: একাদশ কেমন হবে খেলা শুরুর আগেই যেকোনো দলের জন্য বড় প্রশ্ন। তবে সে একাদশ যদি দলের বাইরে থেকে কেউ ঠিক করে দেন তাহলে কোনো কথাই থাকে না। আজ রাতে (৫ জুন) আয়ারল্যান্ডের বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত। সেই ম্যাচের আগে ভারতের একাদশ সাজিয়েছেন কিংবদন্তি সুনীল গাভাস্কার।

ব্রডকাস্টিং চ্যানেল স্টার স্পোর্টসের সঙ্গে আলাপকালে গাভাস্কার সাজালেন ভারতের একাদশ। বিরাট কোহলি, সঞ্জু স্যামসন ও যশস্বী জয়সোয়াল—এই তিনজনের মধ্যে কে ওপেন করবেন অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে। যেখানে ওপেনার হিসেবে তার পছন্দ রোহিত-বিরাট জুটি। যদিও গত এক দশকের বেশি সময় ধরে তিন নাম্বার জায়গাটা একান্তই নিজের করে নিয়েছিলেন বিরাট কোহলি।

বাংলাদেশের বিপক্ষে ভারত যে একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলেছে, সেটিতে বিশ্রামে ছিলেন কোহলি।

 তিনে রেখেছেন যশস্বী জয়সওয়ালকে। গাভাস্কারের একাদশে চারে ব্যাট করবেন সূর্যকুমার যাদব। প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে তিনে ব্যাট করা ঋষভ পান্টকে রেখেছেন একাদশের পাঁচ নাম্বারে।

আছেন দুই পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও শিবম ডুবে। হার্দিক ব্যাট করবেন ছয়ে এবং শিবম ডুবে ব্যাটিং করবেন আট নাম্বারে। স্পিনিং অলরাউন্ডার জাদেজা থাকবেন সাত নাম্বারে। মূল স্পিনার হিসেবে কুলদীপ যাদব ও পেসার হিসেবে আছেন জশপ্রীত বুমরা ও মোহাম্মদ সিরাজ।

যদিও একাদশ ঘোষণার সময় স্টার স্পোর্টসে  গাভাস্কার বলেছেন, ‘আমি একাদশ গড়া পছন্দ করি না।কারণ, আপনি সবাইকে সন্তুষ্ট করতে পারবেন না। কারও না কারও পছন্দের খেলোয়াড় বাদ পড়বেই, এমনটা হবেই।’

গাভাস্কারের একাদশ:—রোহিত শর্মা, বিরাট কোহলি, যশস্বী জয়সোয়াল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *