শেরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ভিত্তিহীন দাবি স্থানীয়দের||সত্যবয়ান

শেরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ভিত্তিহীন দাবি স্থানীয়দের||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল হাই এর বিরুদ্ধে গাছ কাঁটার মিথ্যা অভিযোগ এনে অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রী মহল। শুধু গাছ কাঁটার বিষয়ই নয় দীর্ঘদিন থেকে নানা ধরনের অপপ্রচার সহ ভিত্তিহীন অভিযোগ এনেছেন সরকার দলীয় নৌকা প্রতীকের বিজয়ী এই চেয়ারম্যানের বিরুদ্ধে। তৃনমুল থেকে গড়ে উঠা বর্তমান আ’লীগের এই নেতাকে সমাজে হ্যায় প্রতিপন্ন করা এবং আগামীদিনে দলীয় মনোনয়নসহ দলীয় পদপদবী থেকে সরিয়ে দিতেই এমন ভিত্তিহীন অভিযোগ এনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অপপ্রচার চালাচ্ছেন। এমনকি বিভিন্ন সচেতন মহল উপজেলা প্রশাসন এবং জেলা প্রশাসনকে ভূল বুঝানোর জন্য নানা পায়তারা করে যাচ্ছেন। কে বা কাদের ইন্ধনে ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের অজান্তে রাস্তার পাশে থাকা বেশ কিছু সরকারি গাছ কেঁটেছেন তা এখনো জানেননা এই চেয়ারম্যান। তবে যারা এই গাছ কেঁটে চেয়ারম্যানসহ ইউনিয়ন পরিষদকে ফাঁসাতে চাচ্ছেন তাদেরকে চিন্হিত করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন ইউনিয়ন পরিষদের সদস্যরা। এ ঘটনায় এলাকার সুধিমহল তীব্র নিন্দা জানিয়েছেন কুচক্রি মহলের বিরুদ্ধে।

এব্যাপারে স্থানীয় বাসিন্দারা বলেন, ৮নং লছমনপুর ইউনিয়ন পরিষদের সবচেয়ে সৎ এবং যোগ্য চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল হাই। বিগত সময়ের চেয়ে এলাকার উন্নয়নে বর্তমান চেয়ারম্যান কাজ করে যাচ্ছেন। ফলে একটি ষড়যন্ত্রকারী মহল তার পিছনে উঠে পড়ে লেগেছেন। তার উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য যারা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন সমাজে তাদের কোন ধরনের অবস্থান নেই। তাই তারা এ ধরনের কাজে লিপ্ত হয়েছেন।

এ ঘটনায় স্থানীয় আজিজুল হক, হামিদুল ইসলাম গামু ও মানিক মিয়া বলেন, আমরা দিনমজুরি কাজ করি সত্যি কথা বলে মইরা যেতে রাজি আছি। এ গাছ কাঁটার সময় চেয়ারম্যান এখানে আসেনি। আমরা তাকে দেখিনাই। তার নাম ফাঁসানো হচ্ছে। গাছগুলি আমরা সহযোগিতা করে চৌকিদারের উপস্থিতিতে ভ্যানদিয়ে ভূমি অফিসে পৌছে দেই।

ইউনিয়ন পরিষদের চৌকিদার সবুজ মিয়া বলেন, স্থানীয়দের মাধ্যমে চেয়ারম্যানকে গাছ কেটে রাস্তার ধারে রেখে দেওয়ার বিষয়ে অবহিত করলে চেয়ারম্যান তাৎক্ষণিক আমাকে ঘটনাস্থলে পাঠায়। পরবর্তী আমি সেখানে উপস্থিত হয়ে বিস্তারিত তাকে জানাই। পরে চেয়ারম্যান আমাকে সে গাছগুলি ভূমি অফিসে নিয়ে আসার জন্য নির্দেশনা দেন। আমি ভ্যানযুগে সে গাছ গুলি নিয়ে আসি বর্তমানে ভূমি অফিসেই সে গাছগুলো আছে।

১নং ওয়ার্ডের ইউপি সদস্য কালা চাঁন মিয়া বলেন, কে বা কারা গাছ কেঁটেছে আমরা জানিনা। তবে যেই করুকনা কেনো আমরা তার শাস্তিমূলক বিচার চাই।

৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোখলেছুর রহমান বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে যে হুজুগ উঠেছে এটা সম্পূর্ণ মিথ্যা। গাছ কাঁটার বিষয়টি আমরা কেউই কিছু জানিনা। যদি আমরা সম্পৃক্ত থাকতাম তাহলে অবশ্যই ভূমি এবং উপজেলা প্রশসনকে অবগত করতাম।

৪.৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য রেহানা বলেন, নির্বাচনকে কেন্দ্র করে আমাদের চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে প্রতিপক্ষরা। গাছ কাঁটার বিষয়ে আমরা কিছুই জানতামনা। লোকজনের কাছে শুনেছি।

এব্যাপারে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল হাই বলেন, আমার নির্বাচনে যারা ষড়যন্ত্র করেছে এবং সঠিকমতো যারা কাজ করে নাই তারাই আমার পিছনে লেগেছে। তারা আমাকে এখনো চেয়ারম্যান হিসেবে মেনে নিতে পারতেছেনা বিধায় আমার পিছনে উঠে পড়ে লেগেছে। নতুন করে একটা অভিযোগ এনেছেন গাছ কাঁটার। অথচ এ বিষয়ে আমার কোন জানা নেই কে বা কাদের ইন্ধনে গাছগুলো কাঁটা হয়েছে। যারা আমাকে জড়িয়ে ইউনিয়ন বাসীকে মিথ্যা অভিযোগে ভুল বুঝাচ্ছেন তাদের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। গাছ কাঁটার বিষয়টি যখন আমি শুনেছি মূহুর্তের ভিতরেই আমি চৌকিদারকে ঘটনাস্থলে পাঠিয়েছি এর পর ইউনিয়ন ভূমি অফিসের নায়েবকে মুঠোফোনে অবগত করেছি। একই সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ বিষয়ে জানিয়েছি। তবে এ বিষয়টাতে যেই জড়িত হোকনা কেনো তাকে খোঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

ইউনিয়ন ভূমি অফিসের নায়েব সাইফুল ইসলামের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌসের মাধ্যমে আমি গাছ কাঁটার বিষয়টি জানতে পারি। তার নির্দেশনায় আমি সেগুলো উদ্ধার করে নিয়ে আসি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস মুঠোফোনে বলেন,গাছ কাঁটার বিষয়টি শুনার পর আমি তাৎক্ষণিক ইউনিয়ন ভূমি অফিসের নায়েবকে সেগুলো উদ্ধার করে নিয়ে আসার নির্দেশ প্রদান করি। পরবর্তী সে বিষয়ে চেয়ারম্যানের কাছ থেকে বিস্তারিত শুনি। চেয়ারম্যান বিষয়টি জানতেন তবে এ বিষয়ে আমাকে তাৎক্ষণিক না জানানোর জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি আরও বলেন, এঘটনায় বিস্তারিত খোঁজখবর রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *