শেরপুরে কিশোর ফুটবলারদের ৫ দিনব্যাপী অনাবাসিক প্রশিক্ষণ উদ্বোধন-সত্যবয়ান

শেরপুরে কিশোর ফুটবলারদের ৫ দিনব্যাপী অনাবাসিক প্রশিক্ষণ উদ্বোধন-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুর জেলা ক্রীড়া অফিসের আয়োজনে ২ ফেব্রুয়ারি বুধবার বিকেলে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে কিশোর (অ-১৫) ফুটবলারদের ৫ দিন ব্যাপী অনাবাসিক প্রশিক্ষণ ক্যাম্প শুরু হয়েছে। ক্রীড়া পরিদপ্তরের ডেভেলপমেন্ট কাপ ফুটবলে (অনুর্ধ্ব-১৫) অংশগ্রহণে জন্য জেলা দল গঠনের লক্ষ্যে ৫ উপজেলা ও শেরপুর পৌরসভা এলাকা থেকে বাছাইকৃত ৪ জন করে মোট ২৪ জন কিশোর ফুটবলার এ প্রশিক্ষণ ক্যাম্পে অংশগ্রহণ করছে।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তাদিরুল আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার আবু সালেহ মো. নুরুল ইসলাম হিরো, জেলা ফুটবল এসোসিয়েশনের (ডিএফএ) সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) কোষাধ্যক্ষ মো. খোরশেদ আলম, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার জানান, ৫ দিন ব্যাপী এ অনাবাসিক প্রশিক্ষণে বাফুফের গ্রাসরুট কোচিং কোর্স করা ৪ জন কোচ কিশোর ফুটবলারদের প্রশিক্ষণ দেবেন। কোচরা হলেন-সাধন বসাক, মজিবুর রহমান, গোলাম শাহরিয়ার রবীন ও আবু রাসেল রাজন। কোচদের তত্বাবধানে জেলার ৫ উপজেলার প্রত্যেকটি থেকে ৪ জন করে এবং শেরপুর পৌরসভা এলাকার ৪ জন সহ মোট ২৪ জন কিশোর ফুটবলার বাছাই করে এ প্রশিক্ষণ ক্যাম্প করা হচ্ছে। এদের মধ্যে থেকে বাছাই করে ডেভেলপমেন্ট কাপের (অনুর্ধ্ব-১৪) বিভাগীয় পর্যায়ে খেলার জন্য জেলা দল গঠন করা হবে। চুড়ান্তপর্বের বাছাইকৃত খেলোয়াড়রা দীর্ঘমেয়াদী উন্নততর প্রশিক্ষণের সুযোগ পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *