শেরপুরে পহেলা বৈশাখ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

শেরপুরে পহেলা বৈশাখ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ উপলক্ষে শেরপুরে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
১৪ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন- বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।
এসময় জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, শেরপুর জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তাসাইয়েদ এ.জেড. মোরশেদ আলী, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুর রশিদ, শেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট চন্দন কুমার পাল, সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকগণ অংশ নেন।
বাঙালি সংষ্কৃতির নানা প্রতিকৃত, ব্যানার, ফেস্টুন নিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরাও মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতীয় সংগীত ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এরপর চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তুলে দেন অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *