শেরপুরে বঙ্গবন্ধু আন্ত:কলেজ ফুটবল টুর্ণামেন্টের খেলা উদ্বোধন

শেরপুরে বঙ্গবন্ধু আন্ত:কলেজ ফুটবল টুর্ণামেন্টের খেলা উদ্বোধন

স্টাফ রিপোর্টার :শেরপুরে জেলা পর্যায়ে শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত:কলেজ ফুটবল টুর্ণামেন্ট। স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে ২৩ জুন রবিবার বিকেলে অনুষ্ঠিত খেলায় শুভসূচনা করেছে নালিতাবাড়ীর শহীদ মুক্তিযোদ্ধা কলেজ দল। তারা টাইব্রেকারে ৩-২ গোলে শেরপুর সদরের ইদ্রিসিয়া কামিল মাদ্রাসাকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছে। নির্ধারিত সময় পর্যন্ত খেলাটি গোলশুন্য অমিমাংসিত ছিলো। খেলার শুরু থেকে উভয় দল আক্রমণ, পাল্টা আক্রমণে খেললেও বৃষ্টির কারণে মাঠ কর্দমাক্ত হওয়ায় স্বাভাবিক খেলা বাঁধাগ্রস্ত হয়। শহীদ মুক্তিযোদ্ধা কলেজ তুলনামুলকভাবে বেশী আক্রমণ ও গোলের সুযোগ তৈরী করলেও আক্রমণভাগের ব্যর্থতার কারণে কোন দলই কাঙ্খিত গোল পায়নি। পরে টাইব্রেকারে খেলার নিস্পত্তি করা হয়।

খেলা শুরুর আগে স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী মঞ্চে বেলুন ও পায়রা উড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর নামে আন্ত:কলেজ এ ফুটবল টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি সংসদ সদস্য মো. ছানুয়ার হোসেন ছানু। এসময় জাতীয় সঙ্গীতের তালে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন করা হয় এবং অতিথিবৃন্দ খেলোয়াড়দের সাথে পরিচিত হন। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম-এর সভাপতিত্বে প্রধান অতিথি মো. ছানুয়ার হোসেন ছানু এমপি, বিশেষ অতিথি পুলিশ সুপার মো. আকরামুল হোসেন পিপিএম বক্তব্য রাখেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসা. হাফিজা জেসমিন, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য, জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) সাধারণ সম্পাদক মানিক দত্ত, জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সরকার, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক (ডিএফএ) হাকিম বাবুল এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থী, ক্রীড়া সংগঠক, কোচ-খেলোয়াড়, পরিচালক ও ডিএসএস-ডিএফএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত:কলেজ ফুটবল টুর্ণামেন্ট ২০২৪ শেরপুরে জেলা পর্যায়ের খেলার আয়োজন করেছে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস। স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম ভেন্যুতে জেলার কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের উচ্চ মাধ্যমিক পর্যায়ের ছাত্রদের নিয়ে গড়া ১৬টি দল অংশগ্রহণ করছে। এবারের টুর্ণামেন্টে দলগুলো দু’টি গ্রুপে ভাগ হয়ে নকআউট ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করছে। জেলার চ্যাম্পিয়ন ও রানারআপ দল দু’টি পরিবর্তীতে বিভাগীয় পর্যায়ের খেলায় অংশগ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *