শেরপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সেলাই মেশিন ও চেক বিতরণ||সত্যবয়ান

শেরপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সেলাই মেশিন ও চেক বিতরণ||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুর জেলায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সেলাই মেশিন ও চেক বিতরণ করা হয়েছে। এর আগে প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জীবন ভিত্তিক আলোচনা ও স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, মহিয়সী নারী বঙ্গমাতার জীবন থেকে শুধু আমাদের দেশেরই নয়, পৃথিবীর অন্যান্য দেশের নারীরাও এই শিক্ষা নিতে পারে যে, কিভাবে একটি দেশ ও দেশের মানুষের জন্য তিনি জীবনের সবকিছু ত্যাগ করেছেন। ‘আমি মনে করি আমাদের দেশের মেয়েরা শুধু নয়, পৃথিবীর অনেক মেয়েরাই তাঁর জীবনের দৃষ্টান্ত অনুসরণ করতে পারে।’ তিনি আরো বলেন, বঙ্গমাতা সংসারের বিষয়ে, রাজনীতির বিষয়ে প্রতিটি ক্ষেত্রেই যখন যে সিদ্ধান্ত নিয়েছেন সেটা আমাদের দেশের জন্য সবসময় সঠিক ও সময়োপযোগী প্রতীয়মান হয়েছে। শেষ পর্যন্ত তিনি তাঁর জীবনটাও দিয়ে গেলেন।
এসময় শেরপুরে জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষ রজনীগন্ধায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ.জেড. মোরশেদ আলী, শেরপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রশিদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. নজরুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তর শেরপুরের উপ-পরিচালক মো. লুৎফুল কবীর।
এছাড়াও শেরপুর বিদ্যুৎ উন্নয়ন নির্বাহী প্রকৌশলী সুব্রত রায়, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা, জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সরকার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. মোস্তাফিজুর রহমান, শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতি জেনারেল ম্যানেজার প্রকৌঃ মো. আলী হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর শেরপুরের পরিদর্শক মো. এনামুল হক, শেরপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, দপ্তর সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আওলাদুল ইসলাম, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও উপরকারভোগীরা উপস্থিত ছিলেন।
পরে প্রধান অতিথির বক্তব্য শেষে শেরপুরে সেলাই মেশিন ও চেক বিতরণ করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।
বঙ্গমাতা জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসক ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর তহবিল হতে উপহার হিসেবে মোবাইল ব্যাংকিং উপাই (Upay) মাধ্যমে জেলা ও পাঁচ উপজেলার ৩০ জন দরিদ্র মহিলা পরিবারের মাঝে প্রত্যেককে ২০০০ হাজার টাকা করে সর্বমোট ৬০ হাজার টাকা এবং ৪০ জন অসহায় পরিবারের মাঝে প্রত্যেককে ১টি করে সেলাই মিশিন প্রদান করা হয়। এছাড়াও জেলা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের নিবন্ধনকৃত ১০০টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে ২০২১-২২ অর্থবছরের অনুদানের চেক বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *