শেরপুরে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ওয়াটার পয়েন্ট উদ্বোধন-সত্যবয়ান

শেরপুরে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ওয়াটার পয়েন্ট উদ্বোধন-সত্যবয়ান

বুলবুল আহম্মেদ||শেরপুরে ২৫টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নবনির্মিত ওয়াটার পয়েন্ট উদ্বোধন করা হয়েছে। ১১ জানুয়ারি মঙ্গলবার সকালে ব্র্যাক ওয়াশ কর্মসূচির উদ্যোগে ওয়াটার পয়েন্ট উদ্বোধন করা হয়। এ ওয়াটার পয়েন্ট ২ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে নির্মিত।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত ওয়াটার পয়েন্ট উদ্বোধন করেন শেরপুর জেলার জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান, ব্র্যাকের ময়মনসিংহ অঞ্চলের সিনিয়র সেক্টর স্পেশালিস্ট অনিল চন্দ্র রায়, ব্র্যাকের শেরপুর জেলা প্রতিনিধি ফারহানা মিল্কী, উত্তরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. খোরশেদ আলম মিঠু, প্রধান শিক্ষক মুহসীন আলী আকন্দ, সহকারী প্রধান শিক্ষক মো. সোহরাব আলী, ব্র্যাকের প্রকৌশলী রাবেয়া আক্তার, ফিল্ড অফিসার মো. কামরুজ্জামান ও মো. আমিরুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ব্র্যাক জানায়, ব্র্যাক ওয়াশ কর্মসূচির আওতাধীন এলাকায় মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে নিরাপদ পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন সর্ম্পকিত উন্নত পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে শেরপুর জেলায় ২০২১ সালে ২৫টি মাধ্যমিক বিদ্যালয়ে এ কার্যক্রম পরিচালনা করেছে ব্র্যাক। তার মধ্যে শেরপুর সদরে ৯টি মাধ্যমিক বিদ্যালয়ে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইতিমধ্যে ২৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ওয়াটার পয়েন্ট স্থাপনের কার্যক্রম সম্পন্ন হয়েছে। এ ওয়াটার পয়েন্টে শিক্ষার্থীদের জন্য নিরাপদ খাবার পানি এবং হাত ধোয়ার ব্যবস্থা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *