শেরপুরে লাইসেন্সধারী সব আগ্নেয়াস্ত্র জমা

শেরপুরে লাইসেন্সধারী সব আগ্নেয়াস্ত্র জমা

স্টাফ রিপোর্টার: রাষ্ট্রের পট পরিবর্তনের পর আওয়ামী সমর্থিত শেখ হাসিনা সরকার পতনের পর বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের এক আদেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে সারাদেশের সকল জেলার বৈধ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করেছে।
এতে সারাদেশের সাথে শেরপুর সদর উপজেলাসহ পাঁচ উপজেলার লাইসেন্সধারী বৈধ আগ্নেয়াস্ত্রের মধ্যে একটি আগ্নেয়াস্ত্র ছাড়া ৩০টি বিভিন্ন আগ্নেয়াস্ত্র জেলার স্ব-স্ব থানায় ৩ সেপ্টেম্বর শনিবার মধ্যরাত পর্যন্ত এসব অস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তিরা তাদের অস্ত্র ও গুলি জমা দিয়েছেন।
শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের জেএম শাখা সূত্রে জানা গেছে, শেরপুর জেলা সদরসহ ৫ উপজেলার ৩১টি বৈধ লাইসেন্স দেয়া হয়। এসবের মধ্যে একটি বৈধ লাইসেন্স থাকলেও ওই লাইসেন্সের বিপরীতে অস্ত্র ক্রয় না করায় তা জমা হয়নি এবং কাংখিত সব বৈধ আগ্নেয়াস্ত্র স্ব-স্ব থানায় জমা হয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছে।
তথ্য সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক ব্যক্তিকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ৪ সেপ্টেম্বর বুধবার থেকে জমা না হওয়া অস্ত্র উদ্ধারে মাঠে নেমেছে যৌথ বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *