শেরপুরে শিক্ষা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা আদায়-সত্যবয়ান

শেরপুরে শিক্ষা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা আদায়-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||সারাদেশে করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় শিক্ষা প্রতিষ্ঠানসহ ১১ দফা নির্দেশনা কার্যকর করতে শেরপুর জেলা ও উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় ২ ফেব্রুয়ারি বুধবার সকাল ১০টার দিকে শেরপুর সদর উপজেলা প্রশাসন পৌরসভার কসবা কাচারীপাড়া মহল্লার কসবা কিন্ডার গার্টেন এন্ড হাই স্কুলে সরকারি নির্দেশনা অমান্য করে শিক্ষার্থীদের কোচিং করানোর দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহনাজ ফেরদৌস বুধবার সকালে সঙ্গীয় ফোর্সসহ শেরপুর পৌরসভার বিভিন্ন মহল্লার শিক্ষা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।
এসময় পৌরসভার কসবা কাচারীপাড়া মহল্লায় অবস্থিত কসবা কিন্ডার গার্টেন এন্ড হাই স্কুলে করোনা কালীন সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে শিক্ষার্থীদের কোচিং করানোর দায়ে ২০১৮ সালের সংক্রমণ প্রতিরোধ আইনের ১ (খ) ধারায় ওই শিক্ষা প্রতিষ্ঠানের মালিক মোঃ দেলোয়ার হোসেন ওরফে বাবুলকে দোষী সাবস্থ্য করে ৫ হাজার টাকা জরিমানা করেন। পরে দণ্ডিত ওই ব্যক্তি ভ্রাম্যমাণ আদালতে জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করেন।
এব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহনাজ ফেরদৌস বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ ঘোষণা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দিয়েছে সরকার। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা না মানলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি এমনটাই জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *