১০ দিনেও জ্ঞান ফেরেনি সীমানার

১০ দিনেও জ্ঞান ফেরেনি সীমানার

বিনোদন প্রতিবেদক: মস্তিস্কে রক্তক্ষরণ হয়ে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মডেল-অভিনেত্রী রিশতা লাবনী সীমানা। আজ টানা ১০ দিন হলো জ্ঞান ফেরেনি তার। বর্তমানে আইসিইউ-তে রয়েছেন পর্যবেক্ষণে। শারীরিক অবস্থার বিশেষ কোনো উন্নতি হয়নি বলে জানিয়েছেন পরিবার।

পরিববার সবার কাছে দোয়া চেয়েছেন। আট দিন ধরে এই অভিনেত্রী ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে শনিবার সার্জারি করা হয়। তার পর থেকেই আইসিইউতে সীমানা।
তার শারিরীক অবস্থার সবশেষ তথ্য জানতে যোগাযোগ করা হয় অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিমের সঙ্গে। তিনি জানান, গতকাল বুধবার (২৯ মে) সীমানাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (পিজি হাসপাতাল) স্থানান্তর করা হয়েছে। নতুন করে কিডনি জটিলতাও দেখা দিয়েছে তাঁর। এর আগে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে সার্জারি করা হয়েছিল।
নাসিম বললেন, ‘পিজিতেও আইসিইউ-তে রাখা হয়েছে সীমানাকে। অবস্থা আগের তুলনায় খুব একটা পরিবর্তন হয়নি।’ তিনি আরও বলেন, ‘সীমানার বাবা গতকাল (বুধবার) ডাক্তারদের সঙ্গে কথা বলেছেন। কিন্তু তারা খুব একটা আশার আলো দেখছেন না। এখনও অক্সিজেন সাপোর্ট লাগছে।

গত ২০ মে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থতার পর সেখানেই চলছিল সীমানার চিকিৎসা। কিন্তু শারীরিক অবস্থা ক্রমশ অবনতি হচ্ছে। তাই বুধবার (২৯ মে) অভিনেত্রীকে পিজি হাসপাতালে স্থানান্তর করা হয়।

২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় সেরা দশে জায়গা করে নিয়েছিলেন সীমানা। এরপর অসংখ্য নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ তাঁর অভিনীত প্রথম সিনেমা।  গত বছর ‘রোশনী’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন সীমানা। এটি পরিচালনা করেছেন বিপ্লব হায়দার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *