১৩০ বছর বয়সে পবিত্র হজ করতে সৌদি আরব পৌঁছেছেন এক নারী

১৩০ বছর বয়সে পবিত্র হজ করতে সৌদি আরব পৌঁছেছেন এক নারী

অনলাইন ডেস্ক: 

১৩০ বছর বয়সে পবিত্র হজ করতে সৌদি আরব পৌঁছেছেন এক নারী। গতকাল মঙ্গলবার (১১ জুন) জেদ্দা বিমানবন্দরে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে ওই নারী পৌঁছলে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। এ সময় তাঁকে ফুল দিয়ে বরণ করা হয়।

সৌদি সংবাদমাধ্যম আল-আরাবিয়ার খবরে বলা হয়, ১৩০ বছর বয়সী ওই নারীর নাম সারহোদা সাতিত।

তিনি আলজেরিয়া থেকে হজ করতে সৌদি আরব পৌঁছেছেন। হজ পালনে প্রবীণ এ নারীর দৃঢ়তা সবাইকে মুগ্ধ করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর হজযাত্রার প্রশংসা করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সের ভিডিওতে দেখা যায়, বিমানবন্দরে ওই নারীকে হুইলচেয়ারে করে নেওয়া হচ্ছে।

এ সময় বিমানবন্দরের কর্মকর্তাদের তাঁকে ফুলের মালা পরিয়ে দিতে দেখা যায়। তখন সংশ্লিষ্টদের কল্যাণ চেয়ে ওই নারী বলতে থাকেন, ‘মহান আল্লাহ সৌদি আরব ও এর জনগণের সুরক্ষা করুন।’

হজ ইসলামের পাঁচটি স্তম্ভের একটি। আর্থিক ও শারীরিকভাবে সক্ষম মুসলিম পুরুষ ও নারীর জন্য জীবনে একবার হলেও হজ করা ফরজ।

চলতি বছর বাংলাদেশ থেকে হজ করবেন ৮৫ হাজার ২৫৭ জন। গত ৯ মে থেকে বাংলাদেশ থেকে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয়। আজ বুধবার (১২ জুন) পর্যন্ত যাওয়ার ফ্লাইট চলবে। হজ শেষে ২০ জুন ফিরতি ফ্লাইট শুরু হবে। দেশে ফেরার ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই।

আগামী শুক্রবার (১৪ জুন) পবিত্র হজের কার্যক্রম শুরু হবে। ১৬ জুন সৌদি আরবে পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। গত ১০ জুন পর্যন্ত ১৫ লাখ ৪৭ হাজার ২৯৫ জন হজযাত্রী দেশটিতে পৌঁছেন। তাঁরা আকাশ, স্থল ও নৌপথে দেশটিতে প্রবেশ করেন।

সূত্র: আল-আরাবিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *