৩ ধরনের পদে ৬ জন কর্মকর্তা নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক

৩ ধরনের পদে ৬ জন কর্মকর্তা নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক

অনলাইন ডেস্ক: ৩ ধরনের পদে ৬ জন কর্মকর্তা নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক। পদগুলো নবম ও দশম গ্রেডের। প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে ১১ জুন থেকে ৮ জুলাই ২০২৪ তারিখের মধ্যে।

পদের বিবরণ:

১. সহকারী পরিচালক (এক্স ক্যাডার–পাবলিকেশন)-২টি
যোগ্যতা: গণযোগাযোগ ও সাংবাদিকতা/প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন্স/ইংরেজি/বাংলা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা ৪ বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে।

এসএসসি ও  তদূর্ধ্ব পরীক্ষায় ন্যূনতম ২টিতে ১ম বিভাগ বা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা সমমানের জিপিএ/সিজিপিএ থাকা যাবে না।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

২. অফিসার (এক্স ক্যাডার-পাবলিকেশন)-৩টি
যোগ্যতা: গণযোগাযোগ ও সাংবাদিকতা/ প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন্স/ইংরেজি/বাংলা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা  ৪ বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় ন্যূনতম ১টিতে ১ম বিভাগ বা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে।

শিক্ষাজীবনের কোনো পর্যায়েই ৩য় বিভাগ বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

৩. অফিসার (এক্স ক্যাডার-পাবলিকেশন) (ফটোগ্রাফার)-১টি
যোগ্যতা: টেলিভিশন, চলচ্চিত্র, ভিডিওগ্রাফি, ফটোগ্রাফি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা ৪ বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে ৪ বছর মেয়াদি স্নাতক ডিগ্রিসহ টেলিভিশন, চলচ্চিত্র, ভিডিওগ্রাফি, ফটোগ্রাফি সংশ্লিষ্ট বিষয়ে সরকার স্বীকৃত কোনো প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬ মাস মেয়াদি ডিপ্লোমা; অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে ৪ বছর মেয়াদি স্নাতক ডিগ্রিসহ সরকারের স্বীকৃতিপ্রাপ্ত কোনো প্রতিষ্ঠানে অথবা দেশি/বিদেশি বিজ্ঞাপনী সংস্থায় অথবা আন্তর্জাতিক/বহুজাতিক সংস্থায় ফটোগ্রাফার/ভিডিওগ্রাফার হিসেবে ন্যূনতম ২ বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। এসএসসি ও তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় ন্যূনতম ১টিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়েই ৩য় বিভাগ/শ্রেণি বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

প্রার্থীর বয়স: ১১ জুন ২০২৪ তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ২১ হতে ৩২ বছর।

আবেদন ফি: ২০০ টাকা।

আবেদনের লিংক ও নিয়োগ বিজ্ঞপ্তি: https://erecruitment.bb.org.bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *